শাহরুখ খান এর মোটিভেশনাল বক্তব্য | Speech of SHAH RUKH KHAN | বিখ্যাত ব্যক্তিদের ভাষণ

শাহরুখ খান এর মোটিভেশনাল বক্তব্য
  বৰ্তমান  সময়ের জনপ্রিয় অভিনেতা হচ্ছেন   শাহরুখ খান  শাহরুখ খান এর জন্ম 2 নভেম্বর 1965  যা আরম্ভবাদ এসআরকে দ্বারাও পরিচিত, তিনি একজন ভারতীয় অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক এবং টেলিভিশন ব্যক্তিত্ব। মিডিয়াতে "বলিউডের বাদশাহ" (তাঁর ১৯৯৯ সালের চলচ্চিত্র বাডশাহের উল্লেখ), "বলিউডের কিং" এবং "King khan" হিসাবে উল্লেখ করা হয়েছে, তিনি ৮০ টিরও বেশি হিন্দি ছবিতে অভিনয় করেছেন এবং ১৪ টি সহ অসংখ্য প্রশংসা অর্জন করেছেন। ফিল্মফেয়ার পুরষ্কার। ভারত সরকার তাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করেছে, এবং ফ্রান্স সরকার তাকে অর্ডার দেস আর্টস এট ডেস লেট্রেস এবং সম্মানিত শ্রদ্ধা হিসাবে ভূষিত করেছে। খানের বিশ্বব্যাপী এশিয়া এবং ভারতীয় প্রবাসে একটি উল্লেখযোগ্য অনুসরণ রয়েছে। দর্শকের আকার এবং আয়ের দিক থেকে, তাকে বিশ্বের অন্যতম সফল চলচ্চিত্র তারকা হিসাবে বর্ণনা করা হয়েছে। 






  শাহরুখ খান এর বক্তব্য :-


ধন্যবাদ, ডেভিড এবং সবাইকে ধন্যবাদ ,আমাকে এখানে আমন্ত্রণ জানাচ্ছি।

এটা একটা বিশাল সুবিধা, কারণ আমি প্রধান অতিথি।

আমি মনে করি এটা একটা সুবিধা প্রধানত কারণ আমি বাবা-মায়ের একজন যারা এটা পেয়েছে সুযোগ। আর আমি এই সুযোগটা নিয়ে নেব।তোমরা সবাই আমার হাত একত্রিত করবে এবং ধন্যবাদ ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল | তারা আমাদের সন্তানদের সাথে যা করছে তার জন্য।

তাই, আমি সকল শিক্ষকদের ধন্যবাদ জানাতে চাই, সবাইকে বিভাগীয় প্রধান জারিন এবং ফরিদা, আমি বলতে চাচ্ছি, তুমিই সেই লোক যাদের আমি আসতাম তো, যখন আমার কোন সমস্যা হয় আমি এসে দেখি

তোমার মুখ এবং চলে যাও, এবং আমি শান্ত; সবকিছু ঠিক করা হবে। কাভা স্যার ক্রিকেট ম্যাচে চমৎকার ছিল এবং চিৎকার করে অন্য যে কারো চাইতে ও জোরে ।

বিশ্ব পারে, সকল স্টাফ মেম্বার, ম্যানেজমেন্ট, যে ভদ্রলোক বাহিরে নিরাপত্তা রক্ষী; চমৎকার এবং এমনকি যে করে পিছনে পার্কিং, শেষ জন্য সবাই ১৩-১৪ বছর ধরে আমি এখানে আছি।বিশেষ করে আমার বন্ধু, মিসেস নীতা আম্বানি। আমাদের সন্তানদের দেখাশোনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আপনাকে অনেক ধন্যবাদ।

ঠিক আছে, খুব সন্ধ্যার ছেলে মেয়েরা। পরীক্ষা শেষ, যদি আমি এটা বলতে পারি, ডার্ন স্কুল শেষ হয়ে গেছে, যা শুধু একটা অসম্ভব মনে হচ্ছে

কয়েক বছর আগে। যে ভয়ঙ্কর গণিত বা পদার্থবিজ্ঞান, অথবা যে যাই হোক না কেন আপনার সবচেয়ে কম প্রিয় শিক্ষক, আপনি কখনোই করবেন না আবার দেখতে হবে।

যে PE কোচ যে সব তোমাকে পেতে যাচ্ছিল এখন শেষ হয়ে গেছে এবং ধুলো হয়ে গেছে।

আমি জানি সবাই ওখানে তাকিয়ে আছে!

তুমি এখন পার্টি করতে চাও, শান্ত হও, আড্ডা দিতে চাও
সুন্দর বন্ধু আপনি মধ্যে তৈরি করেছেন

গত ১৩ বছর, ১৪ বা কিছু, কম।

তুমি সত্যিই শেষ কাজটা করতে চাও
এখানে এবং শুনুন যে কেউ আপনাকে উপদেশ দেয়

জীবনের পাঠ এবং ভবিষ্যৎ কি ধরে রাখে
তোমার জন্য।

এবং এটা রপ্ত করার জন্য, আমার যোগ্যতা
এটা জিলচ, নাডা, একেবারেই না, কিছুই না।

সত্যিই, এই বাস্তবতা ছাড়া যে নীতা এবং
আমি বন্ধু এবং এইভাবে, আমার কিছু সুবিধা আছে।

আমার এখানে থাকার কারণ একই
আপনার বড় ভাই

এমন কিছু করতে যা আপনাকে অনুমতি দেওয়া হয় না
বাড়িতে করো।

আমি তাদের মত, বয়স্ক!

এখানেই শেষ।

তো তুমি যদি মনে কর যে আমি সফল হয়েছি
ক্যারিয়ার, যেহেতু আমি খুব বিব্রত করছিলাম

যখন ডেভিড বর্ণনা করছিল কারণ এটাও
অনেক বছর হয়ে গেছে আমি একটা পুরস্কার পেয়েছি।

আরো পরিশ্রম করতে হবে!

এছাড়াও যদি আপনি মনে করেন আমি সফল হয়েছে
ক্যারিয়ার, মহান অতীত কর্মক্ষমতা, এবং আমার অভিজ্ঞতা এর মধ্যে; এটা কাজ করবে এমন কোন আশ্বাস নেই
ভবিষ্যতে আপনার জন্য, অথবা আপনার জন্য কাজ করুন সকল।

আর যাই হোক, আজ আমি যা বলছি তার কিছুই না, তুমি এখান থেকে চলে গেলেই মনে রাখবে অথবা হয়তো তার আগেই, কারণ তুমি এখনো ঘুম রাত।


                                         



আমি যা বলছি তা তোমার মা বা বাবার কাছে অর্থবহ হতে পারে,
কে কয়েক বছর ধরে এটাকে মনে রাখবে,

এবং তারা অনুপযুক্তদের জন্য ও মনে রাখবে
আজ রাতে আমি যা বলবো।

কিন্তু তুমি এখানে, আর আমিও তাই, তাই আমি কথা দিচ্ছি
এই অত্যন্ত খসখসে এবং তীক্ষ্ণ রাখার জন্য, প্রায় কুড়ি মিনিট।

কিন্তু নিশ্চিন্ত থাকুন, আমি বুঝতে পারছি যদি কিছু আমার বক্তৃতার মাঝখানে তোমরা ওয়াক আউট ব্লাডার কন্ট্রোলের জন্য।

এটা করতে স্বাধীন বোধ করো।

মুক্ত বোধ করো, কারণ এটাই মূলত
আমার কথা হচ্ছে; মুক্ত বোধ করা।

নিজের হওয়ার স্বাধীনতা, তোমার কথা শোনার স্বাধীনতা
অভ্যন্তরীণ কণ্ঠস্বর, এবং কাউকে কখনও আপনাকে বলতে দেবেন না

আপনি কে, আপনি কে হওয়া উচিত, সহ
আমার।

এই আপনার জীবনের একমাত্র বছর যেখানে
অনুতাপমুক্ত ভুল করার অনুমতি দেওয়া হবে।

তুমি যেমন করবে, তুমি তোমার স্বপ্নের সুযোগ পাবে।

এবং আশা করি, তাদের থেকে একটি সুখী জীবন যাপন করুন
পূরণ।

যখন আপনি 50 বছর হবে, আপনার পিতামাতার কিছু হিসাবে
তারা কেউ নয়, তাদের সবার ই ৩৫ দেখায়।

তাদের সবাইকে খুব গরম দেখাচ্ছে।

তোমার বাবা-মায়ের কিছু, আর আমি।

তুমি জানতে পারবে যে তোমার অনুশোচনার সিংহভাগ
আপনি যা চান তা না করা থেকে

কি।

তাই এটা আপনার পরিশ্রমী বিরুদ্ধে ধরে রাখবেন না
বাবা যে তোমাকে অতিরিক্ত পড়াশোনা করতে বলছে,

এমনকি পরীক্ষার পর, তোমার বিরক্তিকর মা,
যিনি এখনও আপনার হাতের লেখা য় বিষণ্ণ

খারাপ।

তুমি জানো সে বুঝতে পারছে না এটা ছিল কিনা
খারাপ পাঁচ বছর আগে, সম্ভাবনা আছে যে আপনার

হাতের লেখা রপ্ত করতে যাচ্ছে না
তোমার বাকি জীবন, কখনো!
                                                                                    শাহরুখ খান এর মোটিভেশনাল বক্তব্য
ম্যাম, এটা পরিষ্কার করে দাও, এটা হবে না।

কিন্তু, আমি আপনাকে আশ্বস্ত করছি, স্কুইগল এবং পিঁপড়া
আর কাগজে মশা তোমার ক্যারিয়ারকে মেরে ফেলবে না।

এখানকার যে কোন ডাক্তার আপনাকে বলবেন, বোধগম্য নয়
হাইরোগ্লিফিক্স আসলে একটি ক্যারিয়ার বুস্টার হতে পারে।

তোমার বাবা-মা তোমাকে যে কথা বলেছে তাতে রাগ কোরো না
তোমার বন্ধু টা ভাল সঙ্গী নয়,

সে তোমাকে নষ্ট করছে।

এবং দয়া করে এটা তাদের বিরুদ্ধে ধরে রাখবেন না যখন
তারা তোমাকে বলে সে একজন সিনেমা তারকা পুত্র এবং

তোমার কি হবে?

আমি আপনাকে আশ্বস্ত করছি, সিনেমা তারকাদের ছেলে এবং
মেয়েদেরও কাজ করতে হবে।

মূলত, বুড়োকে রাগ করো না
আর পুরনো ব্যাগ, কখনো।
আমরা শুধু বাবা-মা আপনাকে সুখী করার চেষ্টা করি
আপনার পছন্দ ের সাথে, আমাদের সাথে আপনাকে বিরক্ত করে,

এগুলো আসলে আপনার পছন্দ, কিন্তু
তুমি এখনো জানো না।

আপনার হরমোনের মাত্রা অনেক বেশি
এই বিভ্রান্তিকর যুক্তিটা বুঝুন।

তুমি শুধু নিজের হতে চাও আর তুমি
তুমি নিশ্চিত যে তুমি জানো ওটা কি।

আর আমি আজ রাতে তোমার পাশে আছি শুধু
আপনার দৃঢ় বিশ্বাস নিশ্চিত করুন, যেমনটা আপনি বের করেছেন

বড় খারাপ জগতে, স্নেহময় আশ্রয় থেকে
শ্রীমতী নীতা আম্বানি এবং এই সব চমৎকার

এবং সুন্দর এবং উষ্ণ শিক্ষক ও অনুষদ
যারা তোমাকে লালন-পালন করেছে ,

জীবনের মধ্য দিয়ে যাত্রা।

আমি বাবা-মায়ের কথা করছিলাম কারণ আমি মনে করি
আজ রাতে বাবা-মায়ের কথা, তাই আমি যাচ্ছি

আমার বাবা-মা সম্পর্কে কিছু বলো।

আমার মা টপ ক্লাস ছিল, সে সত্যিই শান্ত ছিল,
সে আমাকে ভালবাসত এবং নিঃশর্তযত্ন করত, ছিল

সুন্দর
আমি বিশ্বের সবচেয়ে বিখ্যাত মানুষ হব,

আর আমি কোন অন্যায় করতে পারতাম না।

দিল্লিতে তারা বলে, "হুমারা বাচা না,
আমার চোখের আপেল"।

কিছু পাঞ্জাবী মহিলা এটাকে বড় করে তোলে, যেমন,
"আমার চোখের আনারস"।

তাই আমি আমার মায়ের চোখের আনারস ছিলাম।

আমার বাবা একজন ভদ্রলোক ছিলেন, তিনি খুব শিক্ষিত ছিলেন,
মাস্টার্স ইন ল; অত্যন্ত বুদ্ধিমান, পরিচিত

সাতটি ভাষা পৃথিবী ভ্রমণ করেছে, জানত
তার রাজনীতি আমাদের স্বাধীনতার জন্য লড়াই করেছে

দেশ, ভারত, এবং খেলাধুলায় যেমন
হকি, সাঁতার, এবং পোলো।

তিনি রান্না এবং কবিতা আবৃত্তি করতে পারতেন এবং জানতেন
বিশ্বের প্রতিটি দেশের রাজধানী।

আমার বাবাও খুব দরিদ্র ছিলেন, তিনি বেকার ছিলেন
এবং 15 বছর ের জন্য সমাপ্তি পূরণ করতে সংগ্রাম

আমার জীবনের, যে আমি জানার সৌভাগ্য হয়েছে
তাঁকে।

আমার বয়স যখন ১০ বছর তখন থেকে ১৫ বছর বয়স পর্যন্ত।

আমার জন্য অভিনব উপহার কিনতে পারছি না,
তিনি পুরানো কিছু মোড়াত

তার কাছে, সংবাদপত্রে এবং এটি একটি হিসাবে ঘোষণা
জন্মদিনের উপহার যখন আমার জন্মদিন এসেছিল.

পরবর্তী সাড়ে এগারো মিনিটের মধ্যে,
আমার কাছে যে পাঁচটি উপহারের গল্প আছে

আমার বাবা আমাকে দিয়েছেন এবং কিভাবে তারা আমাকে হতে সাহায্য করেছে
আমি আজ যা আছি।

যখন আমি দশ বছর বয়সে আমার বাবা আমাকে একটি পুরানো দাবা দিয়েছিলেন
সেট।

তারা বলে, দাবা জীবনের প্রতিফলন, এবং
যতটা ক্লিশে শোনাচ্ছে, এটা সম্ভবত সত্যি।

প্রথম যে জিনিসটা তোমাকে শেখায় তা হল প্রতিটি
এই পদক্ষেপের একটা ফলাফল আছে, আপনি উপলব্ধি করুন কিনা

যে এটা করে বা করে, তুমি কিছুই করো না,
এক মুহূর্তও বেঁচে থাকার জন্য ফাঁকা নয়।

তাই সব কিছু চিন্তা করুন, সবসময় নয়, কিন্তু
প্রায়ই যথেষ্ট।

প্রায়ই যথেষ্ট, তাই আপনার জীবন যেমন অনুভব করে না
সাদা

একটা দাবা বোর্ডে।
 
কখনও কখনও এগিয়ে যাওয়ার জন্য আপনি হতে পারেন
কয়েক ধাপ পিছিয়ে যেতে হবে এবং সেখানে

কোন ক্ষতি
স্বল্প রান কিন্তু উপযুক্ত এবং সময় প্রমাণ করে।

কখনও কখনও রানী আরো সেক্সি মনে হতে পারে, তারা
সবসময় করো, কিন্তু যদি সে একজন উপদেষ্টা দ্বারা গ্রহণ করা হয়

সোজা যখন তুমি তাকে বাঁচাবে, তাহলে তুমি পারবে
আপনার প্রাসাদ বা বোল্ড সংরক্ষণ করা ভাল

তার বদলে বিশপ।

তাই সবসময় যা মনে হচ্ছে তা বেছে নেবেন না
আরো বাঞ্ছনীয়, যদি কিছু আপনাকে বলে যে

এটা তোমাকে অনেক কিছু রপ্ত করতে যাচ্ছে
ঝামেলা।

আমি বলতে চাচ্ছি আজ রাতে, বাড়ি নিয়ে যান
যখন আপনার বুদ্ধি সম্পর্কে, থাকার পরিবর্তে

এবং পার্টির পর অর্থহীন পাথর হয়ে যাওয়া
এখানে।

তুমি দাবায় কোথাও যেতে পারবে না, যদি তুমি
আশেপাশের ছোট বাচ্চাদের দিকে খেয়াল রাখবেন না

তুমি, ছোট বন্ধক।

জীবনও এরকম, যদি তুমি ক্ষুদ্রতম ভুলে যাও
তোমাদের লোকদের মধ্যে, অথবা যথেষ্ট বোকা হয়ে যাও

কল্পনা করুন যে আপনাকে যে ছোট গ্রেড দেওয়া হয়
কোন মূল্য নেই, তুমি কোথাও শেষ হবে না।

যখন আপনি চারপাশে তাকান, আপনি খেয়াল করতে শেখেন
সব ক্ষুদ্র জিনিস যা আপনার তৈরি করে

অস্তিত্ব সুবিধাজনক এবং বিশেষ।

শুধু বাস্তবতা হচ্ছে যে আপনি এখানে আছেন, এই খুব
মুহূর্ত, কোম্পানির এই চমৎকার স্কুলে

এই ধরনের আদরবাবা-মায়ের মধ্যে, পণ্য
অপরিসীম ভালবাসা, কঠোর পরিশ্রম

এখানে উপস্থিত অনেক মানুষের অংশ।

আপনার আশীর্বাদ গ্রহণ করাই সবচেয়ে বেশি
অদয়ালু মূর্খতা, দাবা এবং মধ্যে উভয়

জীবন।

তারপর, তারা কি বলে, জানি না
কিভাবে এটা উচ্চারণ করতে হয়, কিন্তু খুব চমৎকার শোনাচ্ছে,

জুগজওয়াং (জার্মান "বাধ্য করার জন্য"
move") জুগজওয়াং সত্যিই একটি চমৎকার শব্দ,

এটা চীনা অ্যাফ্রোডিসিয়াকের মত শোনাচ্ছে, কিন্তু
এটা আসলে জার্মান, ঠিক আছে আমি টোন করবো

এটা নিচে, "ওহ!

মাছ আমাকে এখান থেকে বের হতে হবে"।

যাই হোক, তোমাদের মধ্যে যারা কখনো খেলেনি তাদের জন্য
খেলা, এটা যখন তুমি এত আটকে যাবে, যে

আপনি যে নড়াচড়াই করুন না কেন, সেটা একটা খারাপ পদক্ষেপ।

এটা তোমাদের প্রত্যেকের ক্ষেত্রে ঘটবে,
তোমার জীবনের কোন এক সময়ে।

অবশ্যই, একটা মুহূর্ত আসবে যখন এটা হবে
মনে হচ্ছে কোন কিছু ঠিক যাচ্ছে না

এবং বিপর্যয় প্রতিরোধে আপনি কিছুই করতে পারবেন না।

আমাকে জিজ্ঞেস করো, আমি এইমাত্র দিলওয়ালে শেষ করেছি এবং অনুসরণ করেছি
এটা ফ্যান ের সাথে আপ!

তো, যখন তুমি জুগজওয়াং-এ যাবে, বাচ্চারা, না
আতঙ্ক।

যখনই কোন ঝামেলা হয় এবং তুমি সেখানে জানো
কোন উপায় নেই, বা বিপর্যয়, আতঙ্কিত হবেন না।

একটু অস্বস্তি নিয়ে তুমি বেঁচে থাকবে
এটি।

বিশ্বাস করো তোমাকে শুধু একটা পদক্ষেপ নিতে হবে।

তোমাকে শুধু একটু এগিয়ে যেতে হবে।

ওয়ান্ডারল্যান্ডে এলিস মধ্যে চেশায়ার বিড়াল হিসাবে
বলা হয়েছে, যখন এলিস রাস্তার কাঁটায়

"যদি তুমি না জানো তুমি কোথায় যাচ্ছো
আপনি কোন পথে যান তাতে কিছু যায় আসে না"।

আমি এটা যোগ করবো, যতক্ষণ তুমি একটা নেবে
রাস্তা

কাঁটা যতক্ষণ না একটা ট্রাক তোমাকে দৌড়ায়।

প্রায়ই জুগজওয়াং মধ্যে, আপনার শত্রু যে বিশেষ জয়
সরাও, কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই তুমি খেলায় জয়লাভ করবে।

আমি যখন ছোট ছিলাম তখন কোন কম্পিউটার ছিল না,
এবং গুগল করার জন্য আমাদের জন্য কোন আই-ফোনও ছিল না

পর্নোগ্রাফি চালু, যখন আমাদের বাবা-মা ব্যস্ত ছিলেন
সেলফি চেক করা, ইনস্টাগ্রামে লাইক।

আমার বাবা সবচেয়ে মূল্যবান উপহার
আমি একজন ইতালিয়ান টাইপরাইটার ছিলাম।
আমি শিখেছি কিভাবে তার কাছ থেকে এটা ব্যবহার করতে হয়, কিভাবে রোল করতে হয়
রোলারে কাগজ এবং লিভার চাপুন।

আমি জানি না তোমরা টাইপরাইটার দেখেছ কিনা।

এটা... গুগল এটা।

আমি চিঠির ক্লিকিং শব্দ শুনতাম
যখন আমি তাদের আঙ্গুল দিয়ে চেপে ধরলাম, গঠন

ফাঁকা পাতায় কথা আমাকে মুগ্ধ করেছে।

একটি টাইপরাইটার ভাল ব্যবহার করতে, আপনার পরিশ্রম প্রয়োজন ছিল;
একটি ভুল চিঠি এবং সমগ্র ব্যায়াম ছিল

আবার শুরু করা হবে।

আমরা আমাদের মুছে ফেলার জন্য টাইপএক্স নামে কিছু ব্যবহার করেছি
সেই দিনগুলোতে ভুল, সময় শোঁকা না

গণিতের ক্লাস।

কিন্তু গণিত ক্লাসে বা মধ্যে অত্যধিক টাইপX
টাইপরাইটিং গ্রহণযোগ্য নয়।

তাই আমাদের শিখতে হয়েছে কিভাবে আপনার আঙ্গুল সরাতে হয়
নিখুঁত

দক্ষতা এবং এটা বারবার করুন যতক্ষণ না পর্যন্ত
আমরা ঠিক ই বুঝতে পেরেছি।

একজন প্রাপ্তবয়স্ক হিসেবে আমি বুঝতে পেরেছি যে
তোমার চেয়ে বেশি মূল্য আর কিছু নেই

পরিশ্রম ের ক্ষমতা এবং আপনার সামর্থ্য
পরিশ্রম করো।

আপনি যদি প্রতিপক্ষ এবং আপনার কর্মচারীদের বাইরে কাজ করতে পারেন,
আপনি আপনার নিজের সাফল্য নিশ্চিত করতে পারেন।

আর যাই হোক না কেন, যাই হোক না কেন
তুমি করছো, একবার করো তারপর এটা করো

আরো সময়, আরো সাবধানে।

অভ্যাস করলে সবকিছু সহজ হয়ে যাবে।

পরিশ্রমী হও, পুঙ্খানুপুঙ্খভাবে থেকো।

প্রথম কাজ হিসেবে আপনি প্রতিটি কাজের কথা চিন্তা করুন,
তাই আপনাকে এটা সঠিকভাবে পেতে হবে অথবা আপনি করবেন না

সবাইকে মুগ্ধ করতে সক্ষম হও।

এবং একই সময়ে এটা আপনার শেষ কাজ হিসাবে করুন
যেন তুমি এটা আর করার সুযোগ পাবে না

কখনো।

শুধু ওয়ার্কআউট করবেন না, নিজে ওপরই কাজ করুন।

শুধু বাবা-মা হাততালি দিচ্ছে!

আসলে, আপনি নিজে বাইরে কাজ করতে পারেন, যদি আপনি না পারেন
নিজে কাজ করুন, তারপর কিছুই পারে না



আমার বাবা আমাকে একটা ক্যামেরা দিয়েছিলেন, আর সবচেয়ে সুন্দর এটা ছিল যে এটা কাজ করেনি।

আমি শিখেছি যে সব কিছু সবসময় থাকে না
কার্যকর হতে, একটি চাহিদা পূরণ করতে, যে

কখনও কখনও যখন সব কিছু ভেঙ্গে যায়, সবচেয়ে বড়
সৃজনশীলতা টুকরো থেকে নির্গত হয়।

আমি নিজেকে জাদুকরীভাবে আমার জগতের দিকে তাকিয়ে থাকতে দেখেছি
অব্যবহারযোগ্য লেন্সের মাধ্যমে।

এবং বাস্তবতা হচ্ছে যে সেখানে কোন প্রকৃত ছিল না
ছবি দেখার জন্য, আমাকে আমার সবচেয়ে গুরুত্বপূর্ণ শিখিয়েছে

পাঠ এখনও; যে সৃজনশীলতা একটি প্রক্রিয়া
আত্মা।

এর জন্য কোন ফলাফল বা পণ্যের প্রয়োজন নেই
পৃথিবীকে মেনে নিতে হবে।

এর শুধু নিজের অভিব্যক্তির সত্যতা দরকার।

এটা ভিতর থেকে আসে।

এবং তোমার জগৎ তৈরি করে, তুমি যা চাও
এটা বানানোর জন্য।

তাই নিজের সৃজনশীলতাকে ভয় পাবেন না।

এটাকে সম্মান করো।

এটা সবসময় দেখা বা অনুমোদন করতে হয় না
তোমার আশেপাশেযারা আছে তাদের দ্বারা।

এটা তোমার গভীর আত্মার অভিব্যক্তি
এবং এটা তোমার মতই

মহাবিশ্ব।

এটা এটাকে লালন-পালন করে এবং অনুপ্রাণিত করে।

সকল সৃজনশীলতা সবার পছন্দ করার জন্য নয়
অথবা বুঝতে হবে।

সব শিল্প বিক্রির জন্য নয়।

কিছু সৃজনশীলতা একটি বড় ভূমিকা আছে।

এটা হচ্ছে যখন তুমি একা থাকবে,
যখন আপনার কোন বন্ধুর প্রয়োজন হয়, যখন পৃথিবী হয় না

মনে হচ্ছে তোমাকে বুঝতে পারছি।

তোমার সৃজনশীলতা, যাই হোক না কেন, তুমি
জানো, আমি আমার এক বন্ধুকে চিনি যে বানায়

প্লেন থেকে বার্ফ ব্যাগ থেকে পুতুল।

আপনার সৃজনশীলতা যাই হোক না কেন, আপনার সৃজনশীল
একমাত্র জিনিস যা আপনাকে রাখবে

অনুপ্রাণিত এবং সন্তুষ্ট।

শেষ পর্যন্ত সম্মান করো, যাই হোক না কেন।

আমার টা কবিতা।

আমি নোংরা কবিতা লিখি।

এটা এতই খারাপ যে মাঝে মাঝে আমি পড়তে কাঁদতে কাঁদতে
এটা নিজেই।

এটা বাজে, কিন্তু আমি এটা লিখি, এটা আমার সিক্রেট
স্থান।

আমাকে স্বাধীন এবং সুখী করে তোলা আমার কাজ।

তো তুমি তোমার খোঁজ করো আর যদি পৃথিবী এটা পছন্দ করে
ভাল, যদি এটা না হয়, এমনকি ভাল, কারণ

এখন আপনি সত্যিই আপনার রাখার জন্য একটি বন্ধু থাকবে
সৃজনশীলতা অক্ষত আছে।
 
আমার বাবা একজন মজার মানুষ ছিলেন।

তিনি যে কোন ধরনের সিরিয়াস ঘোরানোর ক্ষমতা ছিল
পরিস্থিতি এমনভাবে যে এটা কম চাপ মনে হচ্ছিল

ভর্তি, একটু রসিকতা দিয়ে।

রসবোধ ছাড়া পৃথিবী সবসময় থাকবে
একটি নিস্তেজ এবং লোভী জায়গা হতে হবে।

হতাশার কোন অন্ধকার কখনও অতিক্রম করা উচিত নয়
একটা ভালো আর একটা হৃদয়গ্রাহী হাসি।

আমি তোমাকে কিছু ঘটনা বলবো, যদি
তুমি বিরক্ত নও!

আমি প্রায় সাড়ে সাত মিনিট সময় পেয়েছি
বাঁদিকে।

আমরা একটা এপার্টমেন্টের তৃতীয় তলায় থাকতাম
বিল্ডিং, এবং তৃতীয় তলার মানুষ প্রবণতা হিসাবে

করতে, আমি আর আমার বন্ধুরা সব কিছু ছুঁড়ে মারতাম
বারান্দা থেকে নিচে; তুমি জানো, র ্যাপার,

tit bits, কুকুর সংবাদপত্রে মোড়ানো,
স্বাভাবিক জিনিস।

একদিন একতলায় বৃদ্ধ ভদ্রলোক,
কারণ সবসময় একজন বুড়ো বয়োজ্যেষ্ঠ ভদ্রলোক থাকে

একতলায়।

সে আমাদের দৈনন্দিন ড্রপযথেষ্ট ছিল।

সে তার উপরে চিৎকার করে আমাদের উপর চার্জ করেছে
কণ্ঠ "ভাইসাহেব, ভাইসাহেব, উপর সে চিজেন

নীচে আতি হ্যায়, উপর সে সেজেন নীচে আতি
hai" এবং আপনি জানেন পুরো উপনিবেশ আবির্ভূত হয়েছে

এই দৃশ্যের সাক্ষী থাকার জন্য।

আমার বাবা সেখানে ছিলেন।

আমি মর্মাহত হয়েছিলাম।

এবং তিনি চিৎকার করতে লাগলেন, "উপর সে চিজেন
নীচে আতি হ্যায়"।

আমার বাবা শান্তভাবে তার দিকে তাকালেন এবং
বলেন, "চাচাজী, উপর সে চিজেন নীচে

আতি হৈং, ইয়ে নিউটন নে বোহত সালন পেহেল
বাতায়া থা।

আপ কোই নাই বাত বাতাও।

আন্দার বৈথ কে, চা পিকে বাত ক্রতে হৈ",
এবং এটা সাথে সাথে পরিস্থিতি কে টেনে নিয়ে যায়।

বৃদ্ধ হেসে অ্যাপার্টমেন্টে গেলেন।
কাজ করা হয়েছে কিভাবে কুকুর ময়লা নিষ্পত্তি করা প্রয়োজন

সঠিকভাবে, জীবনে এক কাপ চা ছিল
আবার স্বাভাবিক।

আর আরেকটা ঘটনা আমি যাচ্ছি
রিলেট করার জন্য।

আমি এই আকর্ষণীয়, ডাস্কি মেয়েটার দিকে তাকিয়ে ছিলাম
যারা আমাদের বিল্ডিংয়ে বাস করত।

আমি সবসময় মহিলাদের সাথে যতটা মসৃণ ছিলাম,
কোন কারণে, এটা আমার কাছে ঘটেছে যে যদি

আমি একটা দিওয়ালি ক্র্যাকার দিয়ে তার চিঠির বাক্স উড়িয়ে দিয়েছিলাম
বলা হয়, এটম বোমা, সে খুব মুগ্ধ হবে

আমার সাথে।

আমি সবসময় এরকম মেয়েদের সাথে ভালো ব্যবহার করেছি,
ইয়া।

আমি মেয়েদের সম্পর্কে কিছু জানি।

আমার এই উন্মাদ রোমান্টিক বিশ্বাসে,
তার লেটারবক্স শীঘ্রই তার চোখের সামনে বিস্ফোরিত হয়।

এবং আমি এখনো জানি না কেন কাঙ্ক্ষিত প্রভাব
তার ধীর গতিতে আমার কোলে দৌড়ানো

একটি চিৎকার নাটক দ্বারা প্রতিস্থাপিত হয় যেখানে
তিনি চিৎকার করে সিঁড়ি দিয়ে উঠে গেলেন, "আম্মা ইঙ

ভা, আম্মা ইঙ্গা ভা"।

আমি আমার সুযোগ নিয়েছি এবং সব মাচো পুরুষদের উচিত
করো, আমি ঘটনাস্থল থেকে পালিয়ে ছিনিয়ে নিয়েছিলাম।
কয়েক ঘন্টা পরে দরজার ঘণ্টা বেজে উঠল।

আমি জাদুর চোখ আর মায়ের দিকে তাকালাম
আমার জীবনের ভালোবাসা বাইরে দাঁড়িয়ে ছিল

রাগান্বিত লাগছে।

আমি লুকানোর জায়গা খুঁজে পেয়েছি।

আমার বাবা দরজা খুলে দিল।

মহিলাটি একটি অভিযোগ ের কথা বলতে লাগলেন;
আপনার পুত্র, আপনার পুত্র যে (তামিল ভাষায় কথা বলে),

আমার তামিল ভাল না!

তিনি ধৈর্য ধরে শুনলেন এবং উত্তর দিলেন,
"তুমি জানো ম্যাম, যেমনটা তুমি বলছিলে,

আমি আমার ছেলের উপর রেগে যাচ্ছিলাম।

কিন্তু তারপর আমি হঠাৎ উপলব্ধি করলাম কত সুন্দর
তুমি হলে।

আর আমি কল্পনা করতে পারি যদি তোমার মেয়ে কিছু দেখায়
তোমার মত, আমার ছেলেকে কিভাবে পতনের জন্য দোষারোপ করা যেতে পারে

তার প্রেমে এবং এত বোকার মত আচরণ করে?"

আমার বাবা চলতে চলতে ইমহিলা চুপ করে গেলেন
তাকে বলা যে সে কত সুন্দর ছিল, এবং তারপর

সে একটু চুপ করে রইল।

আরেক কাপ চা খেতে খেতে সে বলল
আমি মিষ্টি, "বেটা, শুধু আমার মেয়ে

এত সুন্দর যে আপনার খারাপ আচরণ করা উচিত নয়
তার সাথে।

তোমার বাড়ি ফিরে আসা উচিত, আমাদের সাথে বসতে হবে, এবং হতে হবে
বন্ধুরা"।

তাই আমার বাবা শুধু আমাকে হুক থেকে সরিয়ে দেয়নি,
মেয়েদের লেটারবক্স উড়িয়ে দেওয়ার জন্য, সে আসলে

আমাকে রাস্তায় একটি দীর্ঘ তৃপ্তিদায়ক সম্পর্ক
তার জীবনের ভালবাসা যে ছয় স্থায়ী

দিন।

কারণ তখন আমি উপলব্ধি করি যে ডেটিং সুন্দর
মেয়েদের এর নিচের দিকে আছে।

কলোনির প্রতিটি ছেলে তার দিকে এগিয়ে গেল।

তাই আমার প্রচেষ্টায় আমাকে নিয়মিত মারধর করা হয়
তাকে কিছু ছেলে-বান্ধব সুরক্ষা দেওয়ার জন্য।

কিন্তু এটা আরেকটা গল্প।

আসল কথা হচ্ছে, নিজেকে নিয়ে হাসাহাসি করতে শিখুন,
প্রতিটা সুযোগ তুমি পাবে।

যদি আপনি নিজেকেও নিতে না পারেন
সিরিয়াসলি, তুমি যতই বড় শট হও না কেন

অথবা আপনি কতটা নিচু, অপ্রয়োজনীয়, তুচ্ছ অনুভব করেন, আপনি
অবিলম্বে পরাজিত করার ক্ষমতা নিরস্ত্র করবে

তুমি নিচে।

এটা আপনাকে কুৎসিত মুখোমুখি হতে সাহসী করে তোলে, কারণ
এটা আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে।
কৌতুক আসলে দেখার দক্ষতা
জগৎ, বাস্তবতা, অস্থায়ী প্রতারণার জন্য

এটা সত্যিই।

এটা অনেকটা বেঁচে থাকার জন্য একজন তালিসম্যানের মতো।

এটা চাষ করুন এবং এটা প্রতিটি হালকা করতে অনুমতি দিন
ভারী মুহূর্ত।

এটা অশ্লীল ট্যাটুর মত পরুন, যদি আপনি না করেন
ইতিমধ্যে ইতিমধ্যে একটা আছে।

এটা কখনো ধুয়ে যেতে দিও না
জীবনের অস্থির সুন্দর সমুদ্র।

এটা আপনার টিকেট তরুণ এবং শিশুর মত থাকার জন্য
চিরদিনের জন্য।

এবং আপনি বুঝতে পারবেন কেন এটা থাকা গুরুত্বপূর্ণ
আমার বয়স হলে শিশুসুলভ।

এবং আপনি ইউটিউবে এই ভাষণ দেখতে পাবেন
তোমার বাচ্চাদের সাথে।

আমি সম্ভবত বালতিতে লাথি মেরেছি
তারপর, যথেষ্ট সিগারেট জ্বালানোর জন্য ধূমপান

একটা জঙ্গলের উপরে।

কিন্তু আমি আশা করি যে তোমরা বুঝতে পারবে
আমি এখন যা বুঝতে পারছি।

না, যে ধূমপান মারা যায় না, কিন্তু ঐ অংশ
ঠিক আছে।

যাই হোক, আমি যা বলছি তা হচ্ছে, কি গণনা করা হয়
সবচেয়ে সুন্দর এবং চূড়ান্ত উপহার হিসাবে যে

আমার বাবা আমাকে দিয়েছেন।

আমি শুধু বুঝতে পারলাম যেদিন সে একটা উপহার ছিল
মারা যান, যখন আমার বয়স ছিল ১৫ বছর।

আপনার বাবা-মা ইতিমধ্যেই আপনাকে একটি উপহার দিয়েছেন।

হ্যাঁ, সবচেয়ে চমৎকার উপহার, তুমি
এবং আমাকে জীবনের উপহার দেওয়া হয়েছে

নিজেই।

পুরুষ বা নারীকে চিহ্নিত করার মতো কিছুই নেই
সাধারণ থেকে বাইরে, আরো নিখুঁতভাবে

কৃপা।

কৃপা হচ্ছে চেতনা, যে জীবন বড়
আমরা এর চেয়ে ও এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

এর বিশালতার সাথে অবশ্যই মেলাতে হবে।

এটা উপলব্ধি, যে আমরা সবাই
মুখোমুখি হওয়া, তারা প্রেম

আমরা, অথবা আক্রমণাত্মকভাবে ঘৃণ্য, একটি মানুষ মত
আমরা।

এটা জানা যে অভিজ্ঞতা মানুষের আকৃতি
সত্তা এবং আমরা যতই ভালো কিছু হোক না কেন,

অথবা সফল আমরা হতে পারি, আমরা কখনোই
অন্য জনের চেয়ে ভালো।

যদি তুমি তোমার জীবন কে কৃপা করে বাঁচতে পারো
যারা তোমার আশেপাশে আছে, তুমি আরো অর্জন করবে

আপনি যদি প্রেসিডেন্ট হন
আমেরিকার।

এটা ভুল হয়েছে, এটা জেনে যে ডোনাল্ড ট্রাম্প
আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার খুব কাছাকাছি!

আমি বলতে চাইনি যে আমি এটা পুনরাবৃত্তি করবো
বন্ধুরা।

যদি তুমি তোমার জীবন কে কৃপা করে বাঁচতে পারো
আপনার আশেপাশে যারা আছে, "ঠিক আছে আসলে কি

নরক", কারণ আমি এসে তোমাকে একটা গোপন কথা বলেছিলাম
যে আমি আবর্জনা কবিতা পছন্দ করি আমি পড়তে যাচ্ছি

একটা কবিতা বের করে এটা শেষ করো।

এটা তোমার সবচেয়ে বাজে কবিতা
শোনো।

কিন্তু এটা হৃদয়ে রাখো কারণ আমি ই
আজ রাতে প্রধান অতিথি।

যদি তুমি পার্টের পরে থাকে, ইএসএম।

আমি ভেবেছিলাম এটা খুব চমৎকার হবে যদি আমি এটা ব্যবহার করি
শব্দ EDM.

ইটিএম কি এখনো শীতল?

২০১৬ সালের ক্লাস কি চমৎকার?

না?

ঠিক আছে।

"আপনি যদি পার্টি EDM এর পরে থাকেন, পাথর করা সূর্যোদয়
তোমাকে খুঁজে পেয়েছি,

সঙ্গে অন্ধকার জাহাজ, মোড়ানো, এবং বন্ধু যে
তোমাকে বিভ্রান্ত করবে না।

আর তুমি এই যাত্রা শুরু করো একজন সাহসী দিয়ে
তোমার সম্পর্কে হৃদয়,

আপনি যদি আশেপাশের লোকদের প্রতি কৃপায় জীবন যাপন করেন
আপনি।

তুমি যেখানে যেতে হবে সেখানে পাবে এবং এটা হবে না
অবাক হয়ে তোমাকে বিস্মিত করে।

যদি এটা ফেরারি না হয় এবং হোয়াইট হাউজ যে
তোমাকে নিচে নামিয়ে দিয়েছে,

সবসময় ঘিরে রাখার জন্য তোমার কোন দলের প্রয়োজন হবে না
আপনি।

এটা তোমার সত্য, তুমি পাবে, যে হবে
আশ্রয় এবং মাটিতে,

আর তোমার এই দিনের কথা মনে আছে, যেদিন
তোমাকে আনবাউন্ড করো।

এই সুন্দর স্কুলের দেয়াল থেকে, এবং
শিক্ষকগণ,
পরীক্ষা এবং সব নিয়ম যা মাঝে মাঝে মনে হয়
তোমাকে শিকার করতে, এবং আমাকে বলতে দাও,

সবাই সফল হবে, আমাকে তোমাকে সরিয়ে দিতে দাও।

তাই ছেলে মেয়েরা, বাইরে যাও, মুক্ত হও,
মজা, ভুল সিদ্ধান্ত নিন, ভুল করুন।

আপনি এখনও সফল হবেন কারণ উপহার
এই চমৎকার প্রতিষ্ঠান থেকে আপনার শিক্ষা আছে

যার নাম ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল।

লাভ মিটার আপনাকে দিয়েছে, এবং জিন
যে আপনার পিতামাতা আপনাকে দিয়েছেন,

সবসময় তোমার দেখাশোনা করবে।

আর যখন তুমি সফল হবে তখন ধন্যবাদ জানাতে ভুলবেন না
আপনার সবচেয়ে কম প্রিয় শিক্ষক, কারণ তিনি অথবা

সে আসলে তোমার সবচেয়ে বেশি দেখাশোনা করতো।

তোমাদের সবাইকে ভালবাসো এবং সুখী হও।
Author

ask

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post